সোমবার   ০৮ জুলাই ২০২৪ || ২৩ আষাঢ় ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত : ১০:১১, ৫ জুলাই ২০২৪

দুই দিনের সফরে টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

দুই দিনের সফরে টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী
সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই দিনের সরকারি সফরে আজ শুক্রবার ৫ জুলাই টুঙ্গিপাড়ায় যাচ্ছেন। টুঙ্গিপাড়ায় পৌছে তিনি বিভিন্ন কর্মসূচিতে অংশ নিবেন বলে জানা গেছে।

প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-১ মোহাম্মদ শামীম মুসফিক স্বাক্ষরিত প্রধানমন্ত্রীর সফর সূচি থেকে জানা গেছে, বেলা ৩টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে পদ্মা সেতুর মাওয়া প্রান্তের উদ্দেশে যাত্রা করবেন। সেখানে তিনি পদ্মা সেতু প্রকল্পের সমাপনী উপলক্ষে এক সুধি সমাবেশে অংশ নিবেন। বিকেল ৫টায় অনুষ্ঠান শেষে টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করবেন প্রধানমন্ত্রী।

সন্ধ্যা পৌনে ৭টার দিকে তিনি টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তাবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ, দোয়া ও বিশেষ মোনাজাতে অংশ নিবেন। শ্রদ্ধা নিবেদন শেষে নিজ বাসভবন টুঙ্গিপাড়ায় রাত্রিযাপন করবেন প্রধানমন্ত্রী।

পরদিন শনিবার ৬ জুলাই বেলা ১১টায় বঙ্গবন্ধুর শিক্ষা জীবন শুরুর সেই গিমাডাঙ্গা-টুঙ্গিপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন এবং ‘এসো বঙ্গবন্ধুকে জানি’ শীর্ষক অ্যালবামের মোড়ক উম্মোচন করবেন। বেলা ১২টায় টুঙ্গিপাড়া মাল্টিপারপাস পৌর সুপার মার্কেট পরিদর্শন করবেন। এরপর নিজ বাসভবনে নামাজ ও মধ্যাহ্ন বিরতির পর বিকেল সাড়ে ৩টায় বঙ্গবন্ধুর সমাধি সৌধে ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নিবেন। বিকেল ৪টায় ঢাকার উদ্দেশে টুঙ্গিপাড়া ত্যাগ করবেন প্রধানমন্ত্রী।

গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম বলেন, দুই দিনের সফরে টুঙ্গিপাড়ায় আসবেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর এ সফরকে উৎসব মুখর ও নিরাপদ করার লক্ষ্যে আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে নিরাপত্তা সমন্বয় সভা করেছি। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রী জাতির পিতার সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ করবেন। এছাড়া জাতির পিতার স্মৃতি বিজড়িত গিমাডাঙ্গা-টুঙ্গিপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপিত বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন ও সেখানে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করবেন।

সূত্র: Channelionline

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ