মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ || ১ আশ্বিন ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত : ১১:৩২, ২ সেপ্টেম্বর ২০২৪

সেনাবাহিনী ও বিজিবির নিরাপত্তায় ঢামেকে জরুরি সেবা চালু

সেনাবাহিনী ও বিজিবির নিরাপত্তায় ঢামেকে জরুরি সেবা চালু
সংগৃহীত

চিকিৎসকদের আন্দোলনের মুখে দিনভর কর্মবিরতি ও দুপুরের পরে ‘কমপ্লিট শাটডাউনের’ ঘোষণায় বন্ধ ছিলো চিকিৎসাসেবা। রোববার (১ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসাসেবা পুনরায় চালু হয়।

হাসপাতাল ও চিকিৎসকদের নিরাপত্তা জোরদারের পর সেনা-বিজিবি’র পাহারায় ঢামেক হাসপাতালে জরুরি সেবা চালু হয়েছে। ইতোমধ্যে কাজে ফিরতে শুরু করেছেন চিকিৎসকরা।

হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান জানান, যারা চিকিৎসকদের ওপর হামলা করেছে তাদের গ্রেফতারের আশ্বাস ও নিরাপত্তা নিশ্চিত করার শর্তে ২৪ ঘণ্টার জন্য ইমারজেন্সি সেবা চালু হচ্ছে। তবে রুটিন কাজ ও আউটডোর সেবা বন্ধ থাকবে। হাসপাতাল পরিচালক বলেন, ইনডোরে যে সমস্ত ওয়ার্ডে রোগী ভর্তি রয়েছে তাদের চিকিৎসা সেবা কার্যক্রম চলমান রয়েছে।

এর আগে সকাল সাড়ে নয়টা থেকে হাসপাতালটিতে সকল স্বাস্থ্যসেবা বন্ধ করে দেন চিকিৎসক-স্বাস্থ্যকর্মীরা। চার দফা দাবিতে কমপ্লিট শাটডাউন কর্মসূচি ঘোষণা করেন তারা।

এরপর বেলা ৩টা থেকে স্বাস্থ্য উপদেষ্টা, ঢামেক হাসপাতাল পরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে দুই ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক করে আন্দোলনকারী চিকিৎসকরা।

সূত্র: যমুনা টিভি

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ