মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ || ১ আশ্বিন ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত : ১২:৪৪, ৭ সেপ্টেম্বর ২০২৪

যৌথ বাহিনীর অভিযানে আটক ২০

যৌথ বাহিনীর অভিযানে আটক ২০
সংগৃহীত

পোশাকসহ শিল্পাঞ্চলে অস্থিরতা রোধে ঢাকার আশুলিয়ায় নাশকতাকারী সন্দেহে ২০ জনকে আটক করেছে যৌথবাহিনী। আটককৃতদের মধ্যে দুজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে পোশাক কারখানায় ভাঙচুর, হামলা ও পোশাক খাতে অস্থিরতা সৃষ্টির।

বৃহস্পতিবার মধ্যরাত থেকে শুরু হয়ে গতকাল শুক্রবার বিকাল পর্যন্ত চলা এই অভিযানে অংশ নেয় সেনাবাহিনী, পুলিশ ও র‌্যাব সদস্যরা। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলা পুলিশ সুপার আহম্মদ মুঈদ।

তিনি বলেন, শিল্পাঞ্চলে অস্থিরতা তৈরির পাশাপাশি পোশাক কারখানায় হামলা-ভাঙচুরের সঙ্গে জড়িত এমন সন্দেহভাজন মোট ২০ জনকে আমরা আটক করেছি। এর মধ্যে ১১ জনকে আশুলিয়া থেকে এবং ৯ জনকে সাভার এলাকা থেকে আটক করা হয়েছে। প্রাথমিকভাবে বিশৃঙ্খলার

সঙ্গে আটকদের সংশ্লিষ্টতার বিষয়েও যাচাই-বাছাই চলছে। শ্রমিক অসন্তোষের আড়ালে ঝুট ব্যবসায় প্রভাব বিস্তারসহ নাশকতার উদ্দেশ্যে একটি মহল পরিকল্পিতভাবে শিল্পাঞ্চল অস্থিতিশীল করে তুলেছিল বলেও জানান তিনি।

বিজিএমইএ সভাপতি খন্দকার রফিকুল ইসলাম বলেছেন, যৌথ অভিযানের ঘোষণায় গতকাল অনেকটাই শান্ত ছিল আশুলিয়া শিল্পাঞ্চল। শিল্প পুলিশ বলেছে, সকাল থেকে কিছু কারখানা ব্যতীত অধিকাংশ কারখানা খোলা ছিল এবং সেগুলোতে স্বাভাবিকভাবে কার্যক্রম চলেছে।

শ্রমিকদের যৌক্তিক দাবিগুলো মেনে নেওয়ার পরও অস্থিরতার নেপথ্যে থাকা ইন্ধনদাতাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে অভিযান শুরুর নির্দেশনা দেয় সরকার। এর পরিপ্রেক্ষিতে অভিযান শুরু করে যৌথবাহিনী। সেই সঙ্গে শিল্পাঞ্চল আশুলিয়ায় পুলিশ, শিল্প পুলিশ, বিজিবি ও সেনাবাহিনীর টহল জোরদার করা হয়েছে।

সূত্র: আমাদের সময়

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ