রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ || ২৩ ভাদ্র ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত : ১২:০৯, ১৩ জুলাই ২০২৪

পঞ্চম গণবিজ্ঞপ্তিতে অনলাইনে ভি-রোল ফরম পূরণ করবেন যেভাবে

পঞ্চম গণবিজ্ঞপ্তিতে অনলাইনে ভি-রোল ফরম পূরণ করবেন যেভাবে
সংগৃহীত

শিক্ষক নিয়োগের পঞ্চম গণবিজ্ঞপ্তিতে নির্বাচিত প্রার্থীদের চূড়ান্ত নিয়োগের আগে পুলিশ ভেরিফিকেশন (ভি-রোল) ফরম পূরণ হয়েছে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এনটিআরসিএর বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইতিমধ্যে অনলাইনে পুলিশ ভেরিফিকেশন ফরম (ভি-রোল) পূরণ শুরু হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগ অনলাইন পুলিশ ভেরিফিকেশনের এ কাজ তদারক করছে। ২৪ জুলাই পর্যন্ত ভি-রোল ফরম পূরণ করে জমা দেওয়া যাবে।

অনলাইনে ভি-রোল ফরম পূরণ যেভাবে

অনলাইনে ভি-রোল ফরম পূরণের জন্য প্রত্যেক প্রার্থীকে এই লিংকে ক্লিক করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের দেওয়া ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করতে হবে। টেলিটক বাংলাদেশ লিমিটেড কর্তৃক প্রত্যেক প্রার্থীর মুঠোফোনে খুদে বার্তার মাধ্যমে ইউজার আইডি ও পাসওয়ার্ড জানিয়ে দেওয়া হবে।

প্রার্থীদের কাছে পাঠানো ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে Online Security Clearence System-এ প্রবেশ করে ফরম পূরণ করা যাবে অথবা এনটিআরসিএর ওয়েবসাইটের পঞ্চম গণবিজ্ঞপ্তি-২০২৪ নামের সেবা বক্সের অনলাইন পুলিশ ভেরিফিকেশন লগইন মেনুতে ক্লিক করে ফরম পূরণ করা যাবে।

এনটিআরসিএর বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পুলিশ ভেরিফিকেশন ফরম (ভি-রোল) হাতে হাতে, ডাকযোগে, কুরিয়ার সার্ভিসে কিংবা ই-মেইলে গ্রহণ করা হবে না। অনলাইন পুলিশ ভেরিফিকেশন ফরম (ভি-রোল) পূরণ নির্দেশিকা পঞ্চম গণবিজ্ঞপ্তি-২০২৪ নামের সেবা বক্সে পাওয়া যাবে। কেউ ভি-রোল ফরম জমা না দিলে তাঁকে নিয়োগের জন্য সুপারিশ করা হবে না।

সূত্র: প্রথম আলো

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ