রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ || ২৩ ভাদ্র ১৪৩১

প্রকাশিত : ১৮:০৬, ২৬ ডিসেম্বর ২০২৩

সুষ্ঠু নির্বাচনের জন্য সকলের সহযোগিতা দরকার: ইসি আহসান হাবিব

সুষ্ঠু নির্বাচনের জন্য সকলের সহযোগিতা দরকার: ইসি আহসান হাবিব
সংগৃহীত

দেশকে বাঁচাতে সুষ্ঠু নির্বাচনের জন্য সকলের সহযোগিতা দরকার বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোঃ আহসান হাবিব খান। মঙ্গলবার দুপুরে পিরোজপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ ও প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের সাথে মতবিনিময় শেষে স্থানীয় সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং এ মন্তব্য করেন আহসান হাবিব।

তিনি বলেন, নেতৃবৃন্দ চেয়ে আছেন, সরকার চেয়ে আছেন, পৃথিবীব্যাপী অনেক বড় বড় দেশ চেয়ে আছে। আমাদের দেশকে কিন্তু বাঁচাতে হবে, দেশের ইকোনমিকে বাঁচাতে হবে, গণতন্ত্রকে বাঁচাতে হবে। সে কারণে আপনাদের সকলের সহযোগিতা প্রয়োজন। আমাদের কাছে কারও কোন ছাড় নাই। অনেকে চাপের কথ বলে, কোন চাপ নাই। শুধুমাত্র বিবেকের চাপ আছে, ইমানের চাপ আছে। আমাদের সকল প্রার্থীদের সমানভাবে দেখতে হবে লেভেল প্লেইং নিশ্চিত করতে হবে এবং জিরো টলারেন্স নিশ্চিত করতে হবে। একটা যদি জাল ভোট পড়ে প্রমাণ সাপেক্ষে সেই কেন্দ্র বন্ধ হবে এবং জার ভোট যেখানে পড়বে সেখানে প্রিজাইডিং অফিসার, পেলিং অফিসার ও এডেন্ট যারা সরকারি থাকবে তারা চাকুরিচ্যুত হবে। আমরা দেখাতে চাই ফ্রি ফেয়ার একটি উৎসবমুখর পরিবেশে একটি সুন্দর নির্বাচন হবে। তিনি বলেন, ফ্রি, ফেয়ার, ক্রেডিবেল এবং উৎসবমুখর পরিবেশে কত সুন্দর একটা ইলেকশন হয়, এর উদাহরণ ও সহজ সংজ্ঞা আমরা দেবো। একটা ফ্রি ফেয়ার ইলেকশন করা এবং সকলকে লেভেল প্লেয়িং ফিল্ড দেওয়ার জন্য ইলেকশন কমিশন চেষ্টা করছে বলেও জানান তিনি।

এর আগে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ উপলক্ষে পিরোজপুর জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাগণের উপস্থিতিতে প্রতিদ্বন্দ্বি প্রার্থীগণের সাথে আচরণবিধি ও অন্যান্য বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) মো: আহসান হাবিব খান। বরিশাল বিভাগের বিভাগীয় কমিশনার মো: শওকত আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল রেঞ্জের ডিআইজি মো: জামিল হাসান। এছাড়াও উপস্থিত ছিলেন পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, পুলিশ সুপার মুহাম্মদ শরীফুল ইসলাম। এ সময় পিরোজপুরের তিনটি আসনের প্রার্থীগণ উপস্থিত ছিলেন। 

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ