বুধবার   ১৬ অক্টোবর ২০২৪ || ৩০ আশ্বিন ১৪৩১

দৈনিক গাইবান্ধা

প্রকাশিত : ১৭:৫১, ১৪ আগস্ট ২০২৪

আপডেট: ১৭:৫২, ১৪ আগস্ট ২০২৪

উইন্ডিজের বিপক্ষে ছয় তারকাকে ছাড়াই খেলবে প্রোটিয়ারা

উইন্ডিজের বিপক্ষে ছয় তারকাকে ছাড়াই খেলবে প্রোটিয়ারা
সংগৃহীত

অপেক্ষাকৃত অনভিজ্ঞ দল নিয়েই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। ছয় তারকা ক্রিকেটারকে ছাড়াই প্রোটিয়াদের ক্রিকেট বোর্ড ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে। 

টি-২০ বিশ্বকাপের ফাইনালের পর ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে আবারো খেলতে নামবে দক্ষিণ আফ্রিকা। স্কোয়াডে কুইন্টন ডি কক, হেনরিখ ক্লাসেন, কাগিসো রাবাদা, কেশব মহারাজ, তাবরাইজ শামসি এবং ডেভিড মিলারের নাম নেই।

ডি কক বিশ্বকাপের পর অবসর নেবেন বলে জোরালোভাবে গুঞ্জন উঠেছিল। যদিও তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার বিষয়ে নিশ্চিত করেননি। কাগিসো রাবাদা, কেশব মহারাজ এবং মার্কো জানসেনকে বিশ্রাম দেওয়া হয়েছে।

সিপিএলে খেলাকে প্রাধান্য দেওয়ায় জন্য হেনরিখ ক্লাসেন, আনরিখ নর্কিয়া, ডেভিড মিলার এবং তাবরাইজ শামসিকে দলে রাখা হয়নি বলে ধারণা করা হচ্ছে। যদিও সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের সঙ্গে চুক্তিবদ্ধ ত্রিস্টান স্টাবসকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন চলতি বছর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা কুয়েনা মাফাকা। ২০২৪ সালে আইপিএলে তাকে দলে ভিড়িয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স।

২৪-২৮ আগস্ট ব্রায়ান লারা স্টেডিয়ামে সিরিজের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। টি-২০ বিশ্বকাপের ঠিক আগে গত মে মাসে প্রোটিয়ারা তিন ম্যাচের সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফর করেছিল। সেটিতে তারা ৩-০ ব্যবধানে হেরেছিল।

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড: এইডেন মার্করাম (অধিনায়ক), ওটনিল বার্টম্যান, নান্দ্রে বার্গার, ডোনোভান ফেরেরিরা, বিজর্ন ফরচুইন, রেজা হেনড্রিক্স, প্যাট্রিক ক্রুগার, কুয়েনা মাফাকা, উইয়ান মুলডার, লুঙ্গি এনগিডি, রায়ান রিকেল্টন, জেসন স্মিথ, ত্রিস্তান স্টাবস, রাসি ফন ডার ডুসেন, লিজাড উইলিয়ামস।

সূত্র: ডেইলি বাংলাদেশ

সর্বশেষ

জনপ্রিয়

সর্বশেষ